খুশকি মুক্ত সুন্দর চুল পেতে

dandruff free hair1

সুন্দর এবং স্বাস্থ্যজ্জ্বল চুলের প্রথম এবং প্রধান শর্ত হলো তা হতে হবে খুশকি মুক্ত। খুশকি চুলের অনেক সমস্যারই কারণ। যেমন খুশকির কারণে চুল পরা, চুলের ডগা ফেটে যাওয়া, উজ্জ্বলতা নষ্ট হওয়া আরও অনেক কিছু। খুশকির সমস্যা দূর করার জন্য আমরা সবাই বিভিন্ন ব্র্যান্ডের এন্টিড্যান্ড্রাফ শ্যাম্পু ব্যবহার করে থাকি। কিন্তু দেখা যায় এরপরও খুশকি পুরোপুরি দূর হয় না এবং বার বার ফিরে আসে।

এর থেকে চিরতরে মুক্তির জন্য এন্টিড্যান্ড্রাফ শ্যাম্পুর সাথে একটু হারবাল ট্রিটমেন্ট করলে অনেক ভাল ফলাফল পাওয়া যায়। ভয় পাবেন না এর জন্য আপনাকে কোন নামিদামী পার্লারে যাওয়ার প্রয়োজন নেই, এটি আপনি করতে পারেন ঘরে বসেই।

এই হারবাল প্যাকটি তৈরী করার জন্য যা যা লাগবে:hair2

 

* কাঁচা আমলকি ১০ গ্রাম

* ২৫০ মিলি সরিষার তেল

* ১০০ গ্রাম এর মতো মেহেদির কাঁচা পাতা

 

প্রথমেমেহেদি পাতাঝরিয়ে নিন এবং একটা কাটা চামচ দিয়ে আমলকি কুচিয়ে নিনকড়াই এ সরিষারতেল গরম করে নিনমেহেদি পাতা এবং আমলকিগুলতেল এ দিয়ে দিন hair-care-cleaninsingপাতা মচমচে না হওয়া পর্যন্ত ভেজে নিনএকটা বড় বাটিতে তেল আর মেহেদি আর আমলকিরমিশ্রন ঠান্ডা হতে দিনঠান্ডা হয়ে গেলে আমলকি গুলো উঠিয়ে ফেলুন এবংমেহেদি পাতা গুলো হাত দিয়ে গুড়ো করে তেলের সাথে মিশিয়ে দিনএই মিশ্রন টি অনেকদিন ফ্রিজ এ না রেখেই ব্যবহার করতে পারবেনশ্যাম্পু করার আগের দিন রাতে চুলের গোড়ায় ও চুলে মিশ্রণটিঘষুনমাথায় একটা শাওয়ার ক্যাপ বা কাপড়পেচিয়ে নিতে নিলে বিছানা নষ্ট হবে নাপরের দিন শ্যাম্পু করুন আর দেখুন খুশকি কতখানি কমে গেছে আর চুল কেমন ঝকঝক করছে এভাবে সপ্তাহে দু- তিন দিন নিয়মিত ব্যবহার করলে আপনি পেতে পারেন খুশকিমুক্ত ঝকঝকে স্বাস্থ্যজ্জ্বল চুল। 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin

Comments are closed.

Follow us on Facebookschliessen
oeffnen